ঢাকা, সোমবার, ১৩ মে, ২০২৪

ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ব্যবধানে হারাল নিউজিল্যান্ড

ফলাফল অনেকটা অনুমিতই ছিল। হ্যামিল্টনের সেডন পার্কে নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনের সকালে শুধু আনুষ্ঠানিকতা সম্পন্ন হল। এদিন ক্যারিবীয়দের দ্রুত অল আউট করে ইনিংস ও ১৩৪ রানের ব্যবধানে জিতেছে স্বাগতিকরা।

প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৫১৯ রান করে ডিক্লেয়ার করে নিউজিল্যান্ড। জবাবে ম্যাচের তৃতীয় দিনে কিউই পেসারদের সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায়। 


ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেও দুর্দশা থেকে বেরোতে পারেনি উইন্ডিজ। ৮৯ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলার পর দলটির পক্ষে সপ্তম উইকেটে ১০৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বিপর্যয় সামাল দেন জার্মেইন ব্ল্যাকউড ও আলঝারি জোসেফ। ১৯৬ রানে ৬ উইকেট হারিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল উইন্ডিজ।


চতুর্থ দিনে জোসেফ-ব্ল্যাকউড জুটি আরো ৪৮ রান যোগ করে। সেঞ্চুরি তুলে নেন ব্ল্যাকউড। দলীয় ২৪৪ ও ব্যক্তিগত ৮৬ রানে জোসেফকে বিদায় করে দেন কাইল জেমিসন। ৩ রান পরই ব্ল্যাকউডকে ১০৪ রানে বিদায় করে দেন ওয়াগনার। সেখানেই ২৪৭ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা। ফলে ইনিংস ও ১৩৪ রানে হেরে যায় হোল্ডারের দল।


সংক্ষিপ্ত স্কোর:


নিউজিল্যান্ড ৫১৯/৭(১ম ইনিংস, ডিক্লে)

কেন উইলিয়ামসন ২৫১, টম লাথাম ৮৬

গ্যাব্রিয়েল ৩/৮৯, কেমার রোচ ৩/১১৪।


ওয়েস্ট ইন্ডিজ ১৩৮/১০(১ম ইনিংস)

ক্যাম্পবেল ২৬, হোল্ডার ২৫*

সাউদি ৪/৩৫, জেমিসন ২/২৫।


ওয়েস্ট ইন্ডিজ ২৪৭/১০(২য় ইনিংস)

ব্ল্যাকউড ১০৪, জোসেফ ৮৬

ওয়াগনার ৪/৬৬, জেমিসন ২/৪২


ফলাফল: নিউজিল্যান্ড ইনিংস ও ১৩৪ রানে জয়ী


ম্যাচ সেরা: কেন উইলিয়ামসন

ads

Our Facebook Page